খুলনা, বাংলাদেশ | ২২ আষাঢ়, ১৪৩১ | ৬ জুলাই, ২০২৪

Breaking News

  জার্মানদের কাঁদিয়ে সেমিফাইনালে স্পেন, পর্তুগালকে হারিয়ে সেমিতে ফ্রান্স

অভয়নগরে ফাতেমা ও আরোগ্য সদনে অপারেশন বন্ধের নির্দেশ

অভয়নগর (যশোর) প্রতিনিধি

অভয়নগরে ফাতেমা (প্রাঃ) হাসপাতাল ও আরোগ্য সদন( প্রাঃ) হাসপাতালে সকল প্রকার অপারেশন বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন যশোর সিভিল সার্জন।

জানা গেছে, যশোর জেলার অভয়নগর উপজেলার নওয়াপাড়া পৌরসভা ৫ নং ওয়ার্ডের অবস্থিত ফাতেমা (প্রাঃ) হাসপাতাল ও আরোগ্য সদন( প্রাঃ) হাসপাতালে ভুল অপারেশনে রোগী মারা যাওয়ার ঘটনায় সকল প্রকার অপারেশন বন্ধ করার নির্দেশনা প্রদান করা হয়েছে। সেখানে রোগী মৃত্যুর ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বুধবারে যশোরের সিভিল সার্জন এই তদন্ত কমিটি গঠন করেন।

অভয়নগর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা ওয়াহিদুজ্জামান কে প্রধান করে এই কমিটি গঠন করা হয়। এছাড়াও ডাঃ শাহিন সারমিন তিথি ও ডা মাহাফুজুর রহমান সবুজকে দায়িত্ব প্রদান করা হয়েছে।  তদন্ত কমিটিকে ৫ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করার নির্দেশ দেয়া হয়েছে। যশোর সিভিল সার্জন ডাঃমোঃ মাহামুদুল হাসান স্বাক্ষরিত তদন্ত কমিটির চিঠি  বুধবার কমিটির প্রধান ডা ওয়াহিদুজ্জামান হাতে পেয়ে ইতো মধ্যে তিনি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন বলে জানিয়েছেন।

উল্লেখ্য, গত রবিবার ফতেমা প্রইভেট ক্লিনিকে ভুল অপারেশনে ইতি খাতুন নামের এক রোগীর মৃত্যু হয়।একই ভাবে আরোগ্য সদন ক্লিনিকে এক রোগীর মৃত্যু হয়। এছাড়াও এই দুটি হাসপাতালে এ্যানেসথেসিয়া ডাক্তার না থাকার জন্য কারণ দর্শানোর নোটিশে উল্লেখ করা হয়। ডাঃ ওয়াহিদুজ্জামান বলেন, ফাতেমা (প্রাঃ) হাসপাতাল ও আরোগ্য সদন( প্রাঃ) হাসপাতালে অপারেশন বন্ধ রাখার নির্দেশ প্রদান করেছে কর্তৃপক্ষ। এজন্য প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হচ্ছে। ফতেমা ও আরগ্য সদনে অপারেশনের সময় এ্যানেসথেসিয়া ডাক্তার রাখা হয় না বলে এই ধরনের দুর্ঘটনা বারবার ঘটছে।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!